Skin Care

লাল চন্দন দিয়ে ২ টি ঘরোয়া ফেস প্যাক

চন্দন কে না চিনে? আমরা সবাই কম বেশি চন্দনের কথা জানি, স্কিনে এর উপকারিতার কথা জানি, তাই না? তবে আজ কথা বলবো, চন্দনের আরেকটি উন্নত মান সম্পূর্ণ ভেরিয়াশন নিয়ে যেটিকে বলা হয় “লাল চন্দন”, আবার কেউ বলেন, “রক্ত চন্দন”। চন্দনের এই উন্নত ভ্যারিয়েশুন অর্থাৎ, লাল চন্দন খুবই রেয়ার কিন্তু, বিশ্ব ব্যাপি এর চাহিদা আকাশ চুম্বকিয়। যারা “লাল চন্দন” কিংবা “রক্ত চন্দন”-এর গুণাগুণ বিস্তারিত জানেন না, তাদের জন্যই আজকের আরটিকাল এবং আজ শেয়ার করবো ২ টি ঘরোয়া ফেস প্যাক রেসিপি, যা আপনার স্কিনকে রাখবে প্রাণবন্ত এবং উজ্জ্বল।

উপকারিতাঃ চুল পড়া বন্ধ করে, নিয়মিত ব্যবহারে নতুন চুল গজায়, চুল লম্বা এবং ঘন-কালো করে, চুল ভাঙ্গা রোধ করে চুল প্রাণবন্ত ও স্বাস্থজ্জ্বল করে তুলে।

ঘরোয়া কিছু প্যাক

১। গ্লোয়িং স্কিন পেতেঃ 

স্কিনের প্রোপার কেয়ার না নেওয়া হলে স্কিন দিন দিন ভেতর থেকে কালো এবং প্রাণহীন হতে থাকে। এমন অবস্থা এড়াতে লাল চন্দন হতে পারে আমাদের স্কিন কেয়ারের সঙ্গী। একটি বাতিতে ২ টেবিল চামচ টক দই, সামান্য পরিমান হলুদের গুড়া এবং ১ টেবিল চামচ লাল চন্দন নিয়ে ভালো ভাবে মিক্স করে নিন। এই মিশ্রনটি স্কিনে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। তারপর পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে নিন, এবং ময়েশ্চারাইজার ব্যবহার করুণ। ব্যবহারের পর আয়নার সামনে দাড়ালেই দেখতে পারবেন কতটা পরিবর্তন এসেছে।

২। অয়েলী স্কিনের অয়েল কন্টোল করুনঃ 

বাংলাদেশের বেশির ভাগ মানুষের স্কিন খুবই তৈলাক্ত ধরনের। যার কারনে স্কিনে ব্রণ, ওপেন পোরসের সমস্যা যেনো যায়ই না। এমন সমস্যার থেকে বের হতে লাল চন্দন হতে পারে খুবই সহজ সমাধান। ১ টেবিল চামচ লাল চন্দন, কিছুটা শশার রস, এবং সামান্য লেবুর রস একসাথে মিক্স করে স্কিনে লাগান। ২০-২৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে করে স্কিনের অতিরিক্ত অয়েল কন্ট্রোল হবে এবং অয়েল থেকে তৈরি সমস্যা গুলো নিয়ন্ত্রন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *